| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ বিএনপি শেখ হাসিনাকে হত্যা চেষ্টা করছে : শাজাহান খান


বিএনপি শেখ হাসিনাকে হত্যা চেষ্টা করছে : শাজাহান খান


রহমত নিউজ ডেস্ক     25 May, 2023     04:06 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান বলেছেন, আমি একটা কথা বারবার বলি তা হলো ঘর পোড়া গরু সিঁদুরে মেঘ দেখলেই ভয় পায়। আমাদের আশঙ্কা ও বিশ্বাস, সেটি হলো- বিএনপি ২০১৩-১৪ ও ১৫ সালে যেভাবে আগুন দিয়ে পুড়িয়ে শ্রমিক, কর্মচারী ও পেশাজীবীদের হত্যা করেছে, বর্তমানে তাদের এই আন্দোলনের পেছনের পর্দার অন্তরালে সেই ভয়ংকর দৃশ্য রয়েছে। যে দৃশ্যের অবতরণ কিছুটা মঙ্গলবার (২৩ মে) ঘটেছে। তারা আবার সেই নাশকতার মধ্যে যাবেই। তারা চেষ্টা করছে শেখ হাসিনাকে হত্যা করার জন্য। যেমন করে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। পরবর্তী সময়ে শেখ হাসিনাকে ২১ বার হত্যার চেষ্টা করেছে। 

আজ (২৫ মে) বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে উপজেলা কমান্ডার অ্যাসোসিয়েশন সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আমরা ঐক্যবদ্ধ’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের সাধারণ সম্পাদক ওসমান আলী ও যুগ্ম সদস্য সচিব এবি এম সুলতান আহমেদসহ আরও অনেকে। 

শাজাহান খান বলেন, ‘প্রধানমন্ত্রীও বলেছেন- কোনও ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড ও নাশকতা করলে ছাড় দেওয়া হবে না। সুতরাং নাশকতা ও সন্ত্রাসী কর্মকাণ্ড করার চেষ্টা করে... তাহলে আমাদের প্রয়োজন নেই, জনগণই তাদের প্রতিহত করা হবে।’ আওয়ামী লীগের সঙ্গে বিভিন্ন রাজনৈতিক দল আছে, যারা মুক্তিযুদ্ধের দল। যারা মুক্তিযুদ্ধ করেছে সেই রাজনৈতিক দলগুলোকে আহ্বান করব- আপনাদের পরিচয় হলো আপনারা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করছেন। আপনারা ঐক্যবদ্ধ হোন, সময় এসেছে এই নাশকতামূলক আন্দোলনকে প্রতিহত করার জন্য।

মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচনের প্রসঙ্গে শাজাহান খান বলেন, ‘নির্বাচনটি এই মাসেই আশা করেছিলাম। কিন্তু হয়নি। তাই বলে নির্বাচন বাতিল নয়, পরে হবে। আগামী ২৮ তারিখ মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে সারাদেশে মানববন্ধন করা হবে, ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে মানববন্ধন অনুষ্ঠিত হবে। একইভাবে সারাদেশে নয়টি সমাবেশ করব। এরপর আগামী অক্টোবরে ঢাকায় সমাবেশ করব আমরা। সেখানে প্রধানমন্ত্রী উপস্থিত থাকার বিষয়ে পজিটিভ আছেন।